মোঃ রুবেল মিয়া ( স্টাফ রিপোটার)

আসছে আগামী ১৫ ফেব্রুয়ারি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৮ নং ভাতগ্ৰাম ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে খুব শক্তভাবে হাল ধরতে চান ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও সাবেক ছাত্রলীগ নেতা মোঃ শফিকুল ইসলাম শফিক। ব্যাপক ভাবে প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন তিনি।

এরই মধ্যে ইউনিয়নের সকল এলাকায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে নিজে কে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে ঘোষণা করে সবার কাছে দোয়া ও সকলের সমর্থন চান শফিক। তবে নেতাদের নেতৃত্ব নিয়ে নানান হিসাব কষছেন স্থানীয় ইউনিয়ন নেতৃবৃন্দ। তাদের দাবি ইউনিয়ন কমিটির গুরুত্বপূর্ণ পদের চেয়ারে যেন যোগ্য প্রার্থীই বসেন। গত (২০) বছর যাবৎ একই ব্যক্তি দিয়ে ইউনিয়ন আওয়ামীলীগ পরিচালনা করে আসছেন বলে জানাগেছে। বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দর দাবী পরিবর্তন চাই। আর এই পরিবর্তন সম্ভব একমাত্র গনতান্ত্রিক উপায়ে কাউন্সিলরের ভোটের মাধ্যমে। সে প্রসঙ্গে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ শফিকুল ইসলাম শফিক এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি জন্ম সূত্রে আওয়ামী লীগ পরিবারের সন্তান, দীর্ঘদিন ছাত্রলীগ, যুবলীগ এর সংগঠনের সাথে জড়িত ছিলাম। সকল সময় সকল প্রোগ্রামে উপস্থিত থেকে আমার সাধ্যমত শ্রম ও অর্থ দিয়ে চেষ্টা করেছি সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে। বর্তমানে আওয়ামী লীগ করছি আগামী সম্মেলনের মাধ্যমে ভাতগ্ৰাম ইউনিয়ন আওয়ামী লীগ-এর সাধারণ সম্পাদক এর দায়িত্ব নিয়ে সংগঠনকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে চাই। আমি দায়িত্ব পেলে ঝিমিয়ে পড়া ভাতগ্ৰাম ইউনিয়ন আওয়ামীলীগ কে একটি শক্তিশালী সংগঠন হিসাবে গড়ে তুলবো, এছাড়া সকল অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নবীন প্রবীন নেতাদের কে নিয়ে সকল ইউনিটকে সংগঠিত করবো।

এছাড়া তিনি আরো বলেন ইউনিয়ন আওয়ামী লীগ এর কার্যালয় সহ সকল ওয়ার্ডের কার্যালয় স্থাপন করবো।
আসছে সম্মেলনে সভাপতি পদপ্রার্থী ২ জন আশরাফুল আলম বাচ্চু, শাহাদৎ হোসেন মঞ্জু ও সাধারণ সম্পাদক প্রার্থী শফিকুল ইসলাম শফিক, গোলাম রব্বানী যুবরাজ, সানোয়ার হোসেন প্রতিদ্বন্দিতা করছেন। আশা করছি যোগ্যতার উপর ভিত্তি করে নেতা নির্বাচিত হবে। এ ক্ষেত্রে নেতৃবৃন্দ যে সিন্ধান্ত নিবেন আমি তাই মেনে নিব।

শফিক ভাইয়ের বাড়ি ভাতগ্রাম ইউনিয়নের বুড়িহাটি গ্রামে তার পিতা আওয়ামীলীগ নেতা আ:খালেক মিয়া। আরো জানা যায়, মোঃ শফিকুল ইসলাম শফিক বি.এস.এস (অনার্স), এম.এস.এস(অর্থনীতি) ও এল.এল.বি অর্জন করেছেন, রাজনৈতিক জীবন শুরু করেন ছাত্রলীগ দিয়ে। সে মির্জাপুর উপজেলা ছাত্রলীগ এর সাবেক সদস্য ও টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক। বর্তমানে বুড়িহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here