স্টাফ রিপোর্টারঃ-
টাঙ্গাইলের মির্জাপুর পৌর সভার জনপ্রিয় মেয়র মো. সাহাদৎ হোসেন সুমনের অকাল মৃত্যুতে তিন দিনের শোক ঘোষনা করা হয়েছে। মির্জাপুর পৌরসভা কর্তৃপক্ষ ও মির্জাপুর বাজার বণিক সমিতি এ শোক পালন কর্মসুচীর ঘোষনা করেছেন বলে বণিক সমিতির সবাপতি মো. গোলাম ফারুক সিদ্দিকী জানিয়েছেন। আজ বৃহস্পতিবার থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড, হাট বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে কাল পতাকা অর্ধনমিত এবং কাল ব্যাচ ধারন কর্মসুচীসহ শোক পালন শুরু হয়েছে। বেলা ১১টার দিকে পৌরসভা কার্যালয়ে মেয়র মো. সাহাদৎ হোসেন সুমনের আত্তার মাগফিরাত কামনায় শোক সভার আয়োজন করা হয়। শোক সভায় প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন এমপি। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান, সহকারী কমিশনার (ভুমি) মো. মইনুল হক, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর শরীফ মাহমুদ, পৌর বিএনপির সভাপতি মো. হযরত আলী মিঞা, উপজেলা যুবলীগের আহবায়ক মো. মামীম আল মামুনসহ উপজেলা প্রশাসেনর বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরগন উপস্থিত ছিলেন বলে প্যানেল মেয়র চন্দনা দে জানিয়েছেন।
সাহাদৎ হোসেন সুমন গত মঙ্গলবার ভোর ৫ টায় রাজধানী ঢাকার জাতীয় হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহেী রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। মো. সাহাদৎ হোসেন সুমনের পিতার নাম মৃত মো. খোয়াজ উদ্দিন। গ্রামের বাড়ি মির্জাপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের পুষ্টকামুরী গ্রামে। তার তিন ভাই ও চার বোন রয়েছে। তার চাচাতো ভাই বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও টাঙ্গাইল-০৭ মির্জাপুর আসনের এমপি এবং মির্জাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি। মো. সাহাদৎ হোসেন সুমন মির্জাপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক, মির্জাপুর সরকারী কলেজের সাবেক ভিপি, মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি এবং মির্জাপুর প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি সভাপতি ছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি জাতীয় দৈনিক দৈনিক নয়া জামানা ও দৈনিক মানব জমিন পত্রিকার সাংবাদিক ছিলেন। এছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তার অকাল মৃত্যুতে সাংবাদিক মহলসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
গতকাল বুধবার বাদ জোহর মির্জাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে নামাজে জানাজা শেষে শ্রদ্ধা আর ভালবাসায় জনপ্রিয় পৌর মেয়র মো. সাহাদৎ হোসেন সুমনকে পুষ্টকামুরী গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। জানাজার পুর্বে এই প্রিয় নেতার কফিনে বাংলাদেশ আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটি, প্রেস ক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থাসহ বিভিন্নœ সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান। কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মেয়র সাহাদৎ হোসেন সুমনের রাজনীতি ও কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. শামসুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. আবু আহমেদ, পৌর বিএনপির সভাপতি মো. হযরত আলী মিঞা, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক তাহরীম হোসেন সীমান্ত। এ সময় টাঙ্গাইলের বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভিন্নরাজনৈতিক দল ও এর সহযোগি সংগঠনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here