মোঃ রুবেল মিয়া(স্টাফ রিপোর্টার)

টাঙ্গাইলের মির্জাপুরে বৃহস্পতিবার দুপুর প্রায় দেড়টার দিকে হোম কোয়ারেন্টাইনে থাকার সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে জাকির হোসেন(৪০) নামের এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.মঈনুল হক এ জরিমানা করেন। প্রবাসীর নাম মোঃ জাকির হোসেন(৪০) সে উপজেলার পৌর সদরের প্রফেসর পাড়া গ্রামের মোঃ ফিরোজ হোসেনের ছেলে।

জানা যায়, গত ০৮ মার্চ সৌদি আরব প্রবাস ফেরত জাকির হোসেন বাড়িতে আসার পর থেকেই মন ইচ্ছেমতো ঘোরাফেরা করছিলো। তবে করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরত প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার সরকারি নির্দেশনা রয়েছে। এমতাবস্থায় বৃহস্পতিবার দুপুরে প্রশাসন গোপন সংবাদ পায় সে ডাচ্ বাংলা ব্যাংক মির্জাপুর শাখায় অবস্থান করছেন। পরে ব্যাংক থেকে বাড়ি ফেরার পথে তার বাড়ির সামনের রাস্তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে আটক করা এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বর্তমানে তিনি হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মঈনুল হক জানান,সরকারি নির্দেশনা অমান্য করায় তাকে দন্ডবিধির ১৮৬০ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রবাস ফেরত সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ ও দেন তিনি। তবে এ নির্দেশনা অমান্যকারী কাউ কে ছাড় দেওয়া হবে না বলে উল্লেখ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here