মীর আনোয়ার হোসেন টুটুল ঃ-
করোনা ভাইরাস সংক্রম থেকে নিরাপদ থাকার জন্য টাঙ্গাইলের মির্জাপুরে ৬৩ এনজিওর ক্ষুদ্রঋণ কার্যক্রম লগডাউন (স্থগিত) ঘোষনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক। আজ মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক স্বাক্ষরিত এক জরুরী বার্তায় বিভিন্ন এনজিওর ক্ষুদ্রঋণ কার্যক্রম লগডাউন (বন্ধ রাখার জন্য) নির্দেশ জারি করেছেন।
আজ মঙ্গলবার মির্জাপুর উপজেলা এনজিও সমন্ময় পরিষদের সভাপতি ও উদয় এনজিওর নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক দে সুধীর চন্দ জানান, মির্জাপুর উপজেলায় এমআর অনুমোদিত ৯ টি এবং বাংলাদেশ সমাজ সেবা কার্যালয় অনুমোদিত ৫৪ টিসহ মোট ৬৩ টি এনজিও রয়েছে। টাঙ্গাইল ও মির্জাপুর উপজেলা ছাড়াও সিলেট, সুনামগঞ্জ, ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, বগুড়া ও রংপুরসহ প্রায় ১০০ টি শাখা অফিসের মাধ্যমে এসব এনজিওর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। তাদের গ্রাহক সংখ্যা প্রায় ৬০ হাজার। বিপুল সংখ্যক গ্রহকের মধ্যে প্রায় ১০০শ কোটি টাকা ঋন বিতরন করা হয়েছে। সারা দেশে করোনা ভাইরাস সংক্রমনের কারনে এনজিওর কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা এবং ঋনগ্রহীতাদের পারিবারিক ও আর্থিক দিক বিবেচনা করে সরকারের নিদেৃশনায় উপজেলা নির্বাহী অফিসার ক্ষুদ্রঋন কার্যক্রম লগডাউন (স্থগিত) করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, অসহায় ও দরিদ্রদের জন্য মানবিক দিক বিবেচনা করে এবং করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধের জন্য আজ মঙ্গলবার থেকে মির্জাপুর উপজেলায় সকল এনজিওর ক্ষুদ্রঋন কার্যক্রম লগডাউন (বন্ধ ঘোষনা) করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নব এনজিওর ক্ষুদ্রঋন কার্যক্রম বন্ধ থাকবে।

2 COMMENTS

  1. স্থানীয় উন্নয়ন সংস্থা সরকারি কোন নিয়ম কানুন মেনে চলে না তাড়া সরকারি বন্ধের দিনেও কিস্তি নিতে আসে গতো ২৬সে মার্চ তাঁরা কিস্তি নিছে ।
    ঠিকানা-পাকুল্লা শাখা

  2. তারিখ টা ১৭ মার্চ হবে আমার একটু ভূল হইছিলো ছরি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here