ad cb under

মোঃ নুরুজ্জামান মিঞা ,ঘাটাইল থেকে ॥
এসএসসি পরীক্ষার ফলাফলে ঢাকা শিক্ষা বোর্ডে শীর্ষস্থানীয় ফলাফল অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবারও সেরা সাফল্য অর্জন করেছে।
চলতি বছর এসএসসি পরীক্ষার ফলাফলে এই শিক্ষা প্রতিষ্ঠানের ১৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১১৯ জন জিপিএ-৫.০০ (অ+) এবং ১৪ জন জিপিএ-৪.০০ (অ) পেয়েছে। পাশের হার ১০০% । অ+ প্রাপ্তির হার (৮৯.৪৭%) বিবেচনায় এই প্রতিষ্ঠানটি টাঙ্গাইল জেলা তথা ঢাকা শিক্ষা বোর্ডের সবচেয়ে ভাল ফলাফল অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে অন্যতম।
উল্লেখ্য , শুরু থেকে স্ব^মহিমায় উজ্জ্বল এই প্রতিষ্ঠানটি শিক্ষা বিস্তারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমান অধ্যক্ষ লে. কর্নেল জিএম সারওয়ার, পিবিজিএমএস, ইঞ্জিনিয়ার্স এর দক্ষ নেতৃত্ব, নিবিড় পর্যবেক্ষণ ও সার্বিক তত্ত্বাবধানে এখানকার শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা-২০২০ সহ ২০১৯ সালের পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে শীর্ষ স্থানীয় ফলাফল অর্জন করে। শুধু লেখাপড়া নয়, সহপাঠ কার্যক্রম অর্থাৎ খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনেও উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে এই প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই ভূয়সী প্রশংসা অর্জন করেছে। শিক্ষা মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা মোতাবেক প্রতিবছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত সৃজনশীল মেধা অন্বেষণসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে উপজেলা, জেলা, আঞ্চলিক, বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে এই প্রতিষ্ঠানটি স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে থাকে। অত্র প্রতিষ্ঠানের রোভার স্কাউট, গার্ল গাইড ও বিএনসিসি দল উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে।
ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ অসাধারণ ফলাফল করার ব্যাপারে অধ্যক্ষ লে. কর্নেল জিএম সারওয়ার, পিবিজিএমএস, ইঞ্জিনিয়ার্স এর কাছে অভিমত জানতে চাইলে তিনি বলেন, ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি, জিওসি, ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, ঘাটাইল এরিয়া মহোদয়ের এর সঠিক দিকনির্দেশনা, পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল তৌহিদুল আহমেদ, এএফডব্লিউসি, পিএসসি, কমান্ডার, ৩০৯ পদাতিক ব্রিগেড এর সুষ্ঠু তদারকি ও পরিচালনা, অভিভাবকদের তৎপরতা, শিক্ষকমন্ডলীর কঠোর পরিশ্রম ও পেশাদারিত্ব, শিক্ষার্থীদের নিরলস পরিশ্রম, কর্মকর্তা-কর্মচারীদের সহায়তা ইত্যাদি কারণেই এই ভালো ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে।

তিনি এ ফলাফলের জন্য মহান আল্লাহর দরবারে শোকরিয়া জানানোর পাশাপাশি প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক, পরিচালনা পর্ষদের সভাপতি, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। পরিশেষে করোনার মহাদুর্যোগ থেকে মুক্তি এবং এ প্রতিষ্ঠানের সাফল্যের ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে এ জন্য সবার সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here