বিএনপি কর্মী মনে করে ছাত্রলীগ নেতাকে আটক, অতঃপর…

0
41

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি কর্মী মনে করে রোমান নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। বুধবার বিকালে পৌরশহরের কান্দিপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক রোমান সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

এ সময় বিএনপি ও এর অঙ্গসংগঠনের আরও পাঁচ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে অবশ্য সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী খায়রুলের জিম্মায় রোমানকে ছেড়ে দেয়া হয়।
তবে আটক বাকিদের পরিচয় জানতে চেয়ে সদর মডেল থানা পুলিশের কর্তব্যরত কর্মকর্তা (ডিউটি অফিসার) রাজিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আটকদের যাচাই-বাছাই কাজ চলছে। যাচাই-বাছাই ছাড়া আমি নাম-পরিচয় দিতে পারব না।

খোঁজ নিয়ে জানা যায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিকালে বিক্ষোভ মিছিল করার জন্য শহরের কান্দিপাড়া এলাকায় জড়ো হন জেলা বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল নিয়ে বের হওয়ার চেষ্টা করলে পুলিশ মিছিলটিতে বাধা দেয়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের পাঁচজন নেতাকর্মী ও ওই সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় বিএনপি কর্মী মনে করে ছাত্রলীগ নেতা রোমানকে আটক করে থানায় নিয়ে যায়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক জানান, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করতে চেয়ছিলাম। কিন্তু পুলিশ মিছিলে বাধা দিয়ে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে।

এ ব্যাপারে সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেনকে ফোন করা হলে তিনি রিসিভ করে থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল আলমের কাছে ধরিয়ে দেন।
এসআই নাজমুল যুগান্তরকে বলেন, বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ভুলবশত রোমানকেও থানায় নিয়ে আসা হয়েছিল। পরে রোমান জানায়, সে সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। এরপর তাকে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতির জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।

Loading...
Loading...