ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মির্জাপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যাপক প্রস্ততি গ্রহণ

0
152
Loading...

ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মির্জাপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যাপক প্রস্ততি গ্রহণ

(বারবেলা ডেক্স)

ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা ছাত্রলীগ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে থাকছে চমক আর নতুনত্ব। মির্জাপুর উপজেলার সদরের বিভিন্ন সড়ক ব্যানার ও ফেসটুনে ছেয়ে গেছে। চমক আর নতুত্ব দেখাতে ‘চেতনায় ১৯৪৮’ নামে একটি স্মরণিকাও প্রকাশ করতে যাচ্ছে উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সঙ্গে কথা হলে তারা চমক আর নতুনত্বের কথা নিশ্চিত করেন।
তারা বলেন, সংগঠনটির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্য এবং আন্দোলন সংগ্রামের সাফল্য তুলে ধরে ১১২ পাতার স্মরণিকা মির্জাপুর উপজেলাসহ দেশের মানুষের সামনে তুলে ধরা হবে। আগামী (৪ জানুয়ারি) স্মরণিকার মোড়ক উন্মোচন করবেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম। তারা বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন।
এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই ক্যাডেট কলেজ এলাকা থেকে সীমান্তবর্তী জামুর্কী পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে সাটানো হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের ছবি দিয়ে বিলবোর্ড ও পোস্টার।
মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন, (৪ জানুয়ারি) এশিয়ার বৃত্ততম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকীতে তরুণ প্রজন্মকে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্য সর্ম্পকে জানাতে চাই। সে কারণে বিভিন্ন কর্মসূচী পালন করা হবে। এছাড়া ১১২ পাতার স্মরণিকা প্রকাশ করা হবে। স্মরণিকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীসহ ছাত্রলীগের ভূমিকা, আন্দোলন সংগ্রাম ও সাফল্যগুলো তুলে ধরা হয়েছে। নতুন প্রজন্ম বইটি হাতে পেলে ছাত্রলীগের ইতিহাস জানতে পারবে।
মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল জানান, মির্জাপুর উপজেলা ছাত্রলীগ ইউনিয়ন ও কলেজ শাখা সম্মেলন এবং সাংগঠনিক কার্যক্রম পালনের পাশাপাশি বর্তমান কমিটি স্মরণিকা প্রকাশের মাধ্যমে সাহসীকতার প্রমাণ রেখেছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ নতুন নতুন কর্মসূচী হাতে নিয়েছে জেনে খুশি হয়েছেন বলে জানান।