স্ত্রীকে নিয়ে শহরে থাকায় ছেলের বিরুদ্ধে মায়ের মামলা!

বৃদ্ধা মাকে গ্রামের বাড়িতে রেখে স্ত্রীকে নিয়ে শহরে থাকেন ছেলে। মায়ের কোনো খোরপোষ, চিকিৎসা বা জরুরি প্রয়োজনে কোনো খোঁজখবর রাখেন না ছেলে। এমন অভিযোগ এনে ৭৫ বছর বয়সী বৃদ্ধা মা পারিবারিক আদালতে মামলা ঠুকলেন ছেলের বিরুদ্ধে। আর এ ঘটনা ঘটেছে চুয়াডাঙ্গার দামুড়হুদায় মজলিসপুর গ্রামে।

অভিযুক্ত আজিজুল হক উপজেলার মজলিসপুর গ্রামের জাফর আলীর ছেলে। আর ছেলের বিরুদ্ধে অভিযোগকারী মা নফুরা খাতুন (৭৫)ওই গ্রামের জাফর আলীর স্ত্রী।

মঙ্গলবার দুপুরে দামুড়হুদা পারিবারিক আদালত মামলাটি গ্রহণ করেন।
মামলার বিবরণ থেকে জানা যায়, ওই গ্রামের জাফর আলীর স্ত্রী নফুরা খাতুন। তাদের ছেলে আজিজুল হক নিজ গ্রাম মজলিসপুর ছেড়ে চুয়াডাঙ্গার আলোকদিয়া গিয়ে স্ত্রীকে নিয়ে বসবাস শুরু করেন।

গ্রামে ফেলে আসা মায়ের খোঁজখবর রাখে না আজিজুল। এমনকি মায়ের খোরপোষ বা চিকিৎসার কোনো খরচ বহন করে না। কোনো উপায় না পেয়ে নিজের জন্য মাসিক নিয়মিত খোরপোষের জন্য দামুড়হুদা পারিবারিক আদালতে ছেলের বিরুদ্ধে তিনি মামলা করেছেন।

আদালতের ভারপ্রাপ্ত সেরেস্তাদার রাহাতুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন জানান, আদালত মামলাটি গ্রহণ করেছে। আসামির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ৩১ মে দিন ধার্য করে নোটিশ ইস্যু করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সিনিয়র অ্যাডভোকেট তছিরুল আলম মালিক ডিউক বলেন, ছেলের কাছে মা খোরপোষ পাবেন এতে আইনি কোনো বাধা নেই। এটা মায়ের অধিকার।

Loading...
(Visited 15 times, 1 visits today)