মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান করলেন প্রধানমন্ত্রী

0
33
Loading...

মো.রুবেল মিয়া(স্টাফ রিপোর্টার)

টাঙ্গাইলের মির্জাপুরে ১১ বছর পর প্রধানমন্ত্রী হিসেবে এই প্রথম বৃহস্পতিবার (১৪মার্চ) দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক ও স্বর্ণপদক প্রদান ও কুমুদিনীর ৮৬ তম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে মির্জাপুর আসেন।
এ অনুষ্ঠানে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক ও একুশে পদক প্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণিষ্ঠ্য কণ্যা শেখ রেহানা ,টাঙ্গাইল-০৭ আসনের এম.পি মো.একাব্বর হোসেন,কুমুদিনী কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, শ্রীমতি সাহা এবং মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রমুখ।এদিকে বেলা ১১টার দিকে মির্জাপুর পৌছালে গার্ড অব অনার প্রদান করেন পুলিশ বাহিনী। পরে তিনি টাঙ্গাইল জেলার ও বিভিন্ন উপজেলার ১২ টি প্রকল্পের উদ্বোধন ও ১৯ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।অনুষ্ঠানে যোগ দেবার পরে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরা। ডিসপ্লে শেষে এশিয়া খ্যাত দানবীর রণদা প্রসাদ সাহার জীবনীর ভিডিও প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

এবছর দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণ পদক যারা পেয়েছেন তারা হলেন- পূর্ব পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর),জাতীয় কবি কাজী নজরুল ইসলাম (মরণোত্তর),নজরুল গবেষক প্রফেসর রফিকুল ইসলাম ও বিশিষ্ট চিত্রশিল্পী বীর মুক্তি যোদ্ধা শাহবুদ্দীন আহমেদ। সোহরাওয়ার্দীর পক্ষে বঙ্গবন্দু কন্যা শেখ রেহেনা এবং জাতীয় কবির পক্ষে কবির নাতনি খিলখিল কাজী প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করেন।

(Visited 33 times, 1 visits today)