মির্জাপুরে এনজিও এর টাকা পরিশোধ করতে না পেরে বিষ পান করে আত্নহত্যা 

0
2243
Loading...
মির্জাপুরে এনজিও এর টাকা পরিশোধ করতে
       না পেরে বিষ পান করে আত্নহত্যা
এম ডি,শামীম(স্টাফ রিপোর্টার)

 

টাঙ্গাইলের মির্জাপুরের জামুর্কী ইউনিয়নের উফূলকী গ্রামে মেঘলাল ঘোষের ছেলে নারায়ন ঘোষ(৫৫) বিষ পানে আত্যহত্যা করেন। গত বুধবার ২৯/১১/১৭ইং তারিখে তাদের নিজ বাড়ির পাশে লেবু বাগানে বিষ খাওয়া অবস্থায় পাওয়া যায়।পরবর্তীতে এলাকাবাসী ও তার বাড়ির লোকজন তাকে দেখে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করেন। কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।তার দুই ছেলে নিপু ঘোষ,রনি ঘোষ, স্ত্রী লক্ষীরানী ঘোষ বলেন (১)শান্তি প্রিয় সংস্থা(ঝ.চ.ঝ) (২),সোস্যাল ডেভেলপমেন্ট কমিটি/এ-ডি- সি, (৩) স-আশা(ঝট-অঝঐঅ)সহ আরও কয়েকটি এনজিও প্রতিষ্ঠান থেকে নারায়ন ঘোষ বেশ কিছু টাকা উত্তোলন করেন এবং সূদের ব্যবসায়ীদের নিকট থেকে কিছু টাকা সুদে ধার নেয়। বর্তমানে দেখা যায় যে,সুদখরুরা ব্লাংক ষ্টাম্প ও ব্যাংকের ব্লাংক চেক রেখে টাকা সুদে ধার দেয়,কয়ে কদিন পার হওয়ার পর ইচ্ছেমত টাকা বসিয়ে তাদের অনেকের উপর চাপ সৃষ্টি করে এমনকি মূল
টাকা পরিশোধের পরও এই ষ্টাম্প ও চেক বই ঐ ব্যাক্তিদের ফেরত দেয় না। বেশ কিছুদিন যাবৎ কয়েক জন সুদখুর ও এনজিও প্রতিষ্ঠানের ব্যক্তিগন তাকে টাকা পরিশোদের জন্য বিভিন্ন ধরনের হুমকি,মারধর ও পুলিশি ক্ষমতার ভয়ভিতি দেখিয়ে নানা ধরনের বিভ্রান্তিকর অবস্থার সৃষ্টি করে, আর এই চাপ সৃষ্টি ফলে দিশকূল হারিয়ে বিষ পানে আত্যহত্যা করেন তিনি।
এলাকাবাসীর নিকট থেকে এর সত্যতা প্রমান পাওয়া যায়। মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো: এ,কে,এম মিজানুল হক সাংবাদিকের,বলেন নারায়ন ঘোষের মৃত্যুটি অপমৃত্যু এবং সুদখুরদের এই ধরনের অভিযোগ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
(Visited 416 times, 1 visits today)