আদাবাড়ি গহের আলী উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির ৬ সদস্যের পদত্যাগ

0
190

ম্যানেজিং কমিটির সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের গাফিলতিসহ নানা কারণে একটি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের পূর্বেই নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে ম্যানেজিং কমিটির ৬ সদস্য পদত্যাগ করেছে বলে জানা গেছে। ঘটনার পর বিদ্যালয়ে অচলাবস্থাসহ চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, আদাবাড়ি গহের আলী উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে নানা অনিয়ম দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে অচলাবস্থা বিরাজ করায় শিক্ষার পরিবেশ দিন দিন ভেঙে পড়েছে। ম্যানেজিং কমিটি, কতিপয় শিক্ষক ও প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে দ্বন্দের জেরে বিদ্যালয়ে এই অচলাবস্থা বলে ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা জানিয়েছে। বিদ্যালয় সূত্র জানায়, ২০১৬ সালের ৪ মার্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রায়হানুল আলম মহসীন অবসরে যান। পরে সহকারী প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু ঘটনার কিছুদিন পরই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. শামসুল আলম সদস্য মোফাজ্জল হায়দারকে নিয়ে কোরামবিহীন সভা করে আবুল কালাম আজাদকে অপসারণ করে নিজেদের পছন্দের আলী হোসেন নামে এক শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেন।

এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লায়লা খানম বলেন, উপজেলার আদাবাড়ি গহের আলী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগসহ বিদ্যালয়ে নানা সমস্যা রয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading...
(Visited 1 times, 1 visits today)