মির্জাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন  দিবস উপলক্ষে মহড়া অনুষ্ঠিত

0
181
মির্জাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন
     দিবস উপলক্ষে মহড়া অনুষ্ঠিত
এম ডি,শামীম(স্টাফ রিপোর্টার)

 

“দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি” এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মির্জাপুরে বৃহস্পতিবার(১২অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক ভূমিকম্প ও অগ্নীকান্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে ভূমিকম্প ও অগ্নীকান্ডে কী কী করণীয় তা ফুটিয়ে তোলা হয়। বিদ্যালয়ে পড়াশোনার সময়, খেলার সময়, গাড়িতে থাকাবস্থায় ইত্যাদি স্থানে ভূমিকম্পের সময় কিভাবে অবস্থান নিতে হবে সেইগুলোর মহড়া হয় এ অনুষ্ঠানে এবং অগ্নীকান্ডে কীভাবে অগ্নী নির্বাপন দিয়ে অগ্নী নিভাতে হয়, ঘরের ভেতর আটকে থাকা লোকজনকে কীভাবে উদ্ধার করতে হয়, বিল্ডিং থেকে কিভাবে নামতে হয় এবং আহত মানুষকে প্রাথমিক চিকিৎসা, স্ট্রেচার দিয়ে এ্যাম্বুলেন্স করে হাসপাতালে নেয়া ইত্যাদি বিষয়ে অনুষ্ঠানটি হয়।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, সহকারী কমিশনার (ভূমি) আজগর হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান, ফায়ার স্টেশন অফিসার মোঃ কফিল উদ্দিন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খান, সহকারী প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার, সিনিয়র শিক্ষক আলো রানী বিশ্বাস ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

এ অনুষ্ঠানটির আয়োজন করেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় মির্জাপুর টাঙ্গাইল। সার্বিক সহযোগিতায় ছিলো মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, মির্জাপুর টাঙ্গাইল।

Loading...
Loading...