মির্জাপুরে পালন করা হলো আন্তর্জাতিক দুর্যোগ দিবস

0
82
মির্জাপুরে পালন করা হলো আন্তর্জাতিক দুর্যোগ দিবস
এম ডি,শামীম(স্টাফ রিপোর্টার)
“দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের মতো টাঙ্গাইলের মির্জাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে। শুক্রবার বর্নাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে শুরু হয় এ দিবসের বিভিন্ন আয়োজন।

 

র‌্যালীতে বেশ ভিন্ন ধরণের পোষাক পরিধান করে অংশগ্রহণ করে বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা, সর্বস্তরের মানুষ এ র‌্যালীতে অংশগ্রহণ করেন। উপজেলা পরিষদের মুক্তির মঞ্চের সামনে থেকে শুরু করে উপজেলা চত্বরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐ একই স্থানে গিয়ে র‌্যালীটি সমাপ্ত হয়। এ দিবসটিকে গিরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আকতারুজ্জামান, প্রাথমিক শিক্ষা অফিসার খলিলুর রহমান, সহকারী শিক্ষা অফিসার লুৎফর রহমান, মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার কফিল উদ্দিন, মির্জাপুর এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খান, মহেড়া ইউপি চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া, ভাতগ্রাম ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। উল্লেখ্য যে, দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের একটি করে জ্যামিতি বক্স ও অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের কে শান্তনা পুরস্কারও দেয়া হয়। ।